বন্দির স্বপ্ন
- সাবিহা মুন ১০-০৫-২০২৪

আমি শুনিনি কোনো নিশি রাতে
রাত প্রহরীর গান।
আমি দেখিনি কোনো দীঘির জলে
শিশির ফোটার প্রাণ।

আমি দেখিনি কখনো রংধনুকে
সাত রঙএ রাঙাতে।
আমি শুনিনি পাখির কলরব ধ্বনি
মিষ্টি কোনো প্রভাতে।

আমি কখনো হাটিনি কুয়াশা ভেজা
সবুজ ঘাসের উপর।
আমি কখনো দেখিনি ক্লান্ত শান্ত
নির্জন কোনো দুপুর।

আমি কুড়াইনি কখনো শেষ গ্রীষ্মের
ঝড়ে পরা কৃষ্ণচূড়া।
আমি দেখিনি ঝরাতে মেঘরাজিকে
অঝোর শ্রাবণধারা।

কত রঙ এ রাঙাও নিজেকে
সাজাও এ পৃথিবী।
জানালার কাচে রূপকথা হয়ে
আকোঁ রঙিন ছবি।
না দেখেও প্রকৃতি তোমার প্রেমে
পরেছি আমি বার বার।
বন্দি এ জীবনে মুক্তির ছোয়া পেতে
ইচ্ছে জাগে তোমায় ছুয়ে দেখবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।